সূচক কমলেও বেড়েছে লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারের সূচক পতনকে যেন কোনো ভাবেই থামছে না। তবে সূচক কমলেও আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে দুই বাজারেই।

আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ২২৬ কোটি ৯৪ লাখ টাকার। আগের দিন রবিবার লেনদেন হয়েছে ১৮৪ কোটি টাকার।

আজ দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬১৮পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৮০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর।

গত সপ্তাহে একদিন মঙ্গলবার ঊর্ধ্বমুখী ছিল শেয়ারবাজার। এরপর থেকে সূচকের পতন বিদ্যমান ছিল দুই বাজারে।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, সিভিও পেট্রোকেমিক্যাল, স্কয়ার ফার্মা, সিএ্যান্ডএ টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার, অলিম্পিক ইন্ড্রাস্ট্রিজ, আমরা টেকনোলজিস, ওয়েস্টার্ন মেরিন ও বেক্সিমকো লিমিটেড।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির।

এদিন লেনদেন হয়েছে ১৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গতকাল সিএসইতে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *