সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ কমেছে। এদিনে সেখানে সবগুলো সূচক সামান্য বেড়েছে। দিনশেষে সেখানে বেশিরভাগ শেয়ারের দরই কমেছে। অন্যদেকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৯২ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৯০২ কোটি ৮৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপারস মিলস, আরএসআরএম, ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, আলিফ ম্যানুফেক্চারিং, আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, আনোয়ার গ্যালভানাইজিং, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ ও ফরচুন সুজ লিমিটেড।

এদিকে বার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৯২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১০৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১৩৫ কোটি ৯৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বসুন্ধরা পেপারস মিলস ও ড্রাগন সোয়েটার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *