অর্থ ও বিনিয়োগ সপ্তাহ উদযাপন করবে সিজিআইএ ইনস্টিটিউট

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশে ২০২১ সালের মার্চ মাসে বিশ্বব্যাপী ‘ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট উইক’ তথা অর্থ ও বিনিয়োগ সপ্তাহ উদযাপনের ঘোষণা করেছে ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট পেশাদারদের আন্তর্জাতিক সংস্থা সিজিআইএ ইনস্টিটিউট।

অর্থ ও বিনিয়োগ ব্যবস্থাপনা শিল্পের সব প্লেয়ার’দের সঙ্গে বিশ্বব্যাপী ইনস্টিটিউটের মেম্বার নেটওয়ার্কগুলোতে অর্থ ও বিনিয়োগ সপ্তাহ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম আগামী ২২ মার্চ-২৭ মার্চ, ২০২১ বিশ্বব্যাপী অর্থ ও বিনিয়োগ সপ্তাহ উদযাপিত হতে যাচ্ছে।

‘Get Involved’ বা ‘জড়িত হোন’ এমন থিম’কে সামনে রেখে ‘বিশ্ব অর্থ ও বিনিয়োগ সপ্তাহ’ উদযাপিত হতে যাচ্ছে।

সিজিআইএ ইনস্টিটিউটের মেম্বার নেটওয়ার্কগুলিও তাদের নিজ অঞ্চলে পেশাদার এবং সামাজিক ক্রিয়াকলাপে নিযুক্ত থাকবে। এছাড়া বিশ্বব্যাপী অর্থ ও বিনিয়োগ সপ্তাহে বিভিন্ন মিডিয়া চ্যানেল জুড়ে শিল্পে নৈতিকতা প্রচারের পাশাপাশি বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষার কার্যক্রম জড়িত থাকবে।

সিজিআইএ ইনস্টিটিউট অনুসারে ‘আমাদের শিল্পের প্রবৃদ্ধি এবং সুরক্ষা করা আমাদের সম্মিলিত দায়িত্ব। বিশ্বব্যাপী অর্থ ও বিনিয়োগ সপ্তাহ আমাদের সবাইকে সেই প্রতিশ্রুতি প্রদর্শনের এক অনন্য সুযোগ করে দেবে।’

‘একটি ইনস্টিটিউট হিসেবে, আমাদের শিল্পের প্রচারের লক্ষ্যে প্রাসঙ্গিক কথোপকথন এবং অনুষ্ঠানগুলোতে জড়িত হওয়ার জন্য সব স্টেকহোল্ডার এবং গ্লোবাল মেম্বার ও অংশীদারদের সমাবেশ করার জন্য প্রথম এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত’।

‘২০২১ সালের মার্চে অর্থ ও বিনিয়োগ সপ্তাহের উদযাপন উপলক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনায় অ্যাসেট অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট ফার্ম, কমার্শিয়াল অ্যান্ড ইনভেস্টমেন্ট ব্যাংকিং ফার্ম, ইন্স্যুরেন্স অ্যান্ড পেনশন কোম্পানিজ, প্রাইভেট ইক্যুইটি অ্যান্ড ভেনচার ক্যাপিটাল ফার্ম, ফান্ড ম্যানেজমেন্ট অ্যান্ড ইনভেস্টমেন্ট হাউজ প্রভৃতি থেকে ইন্ডাস্ট্রির সব ‘কি প্লেয়ার’কে স্বাগত জানান একইসঙ্গে বিশ্ব অর্থ ও বিনিয়োগ সপ্তাহ-২০২১কে যথাযথভাবে উদযাপনের আহ্বান জানান সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটিটিভ এম নুরুল আলম সিজিআইএ, এফসিএস।

উল্লেখ্য যে, সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ মূলত দি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) ইনস্টিটিউট, ইউএসএ এর বাংলাদেশ চ্যাপ্টার। সিকিউরিটিজ, ইনভেস্টমেন্ট ব্যাংকিং, ওয়েলথ ম্যানেজমেন্ট, অ্যাকাউন্টিং, স্ট্যাটিস্টিকস, ইন্স্যুরেন্স, ফাইন্যান্সিয়াল প্লানিং, ইকোনোমিকস, ইনভেস্টমেন্ট, স্টক ব্রোকারিং, ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট, বিজনেস ম্যানেজমেন্ট এবং অ্যাকচুরিয়াল সায়েন্স পেশাদারদের জন্য স্বীকৃত পেশাদার পদবী সিজিআইএ। ফাইন্যান্স এবং ইনভেস্টমেন্ট প্রফেশনালসদের জন্য বিশ্বব্যাপী নেটওয়ার্কের প্রবেশদ্বার হিসেবে স্বীকৃত ডিগ্রি সিজিআইএ।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *