অ্যামটবের সভাপতি বাংলালিংকের সিইও এরিক অস

বাংলালিংকের সিইও এরিক অস

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি বাংলালিংক এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অসকে সভাপতি করেছে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব)।

বৃহস্পতিবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগঠনে এরিক অস রবি আজিয়াটার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হবেন।

গত ৫ অগাস্ট রবি আজিয়াটা থেকে পদত্যাগ করেন মাহতাব উদ্দিন। তিনি ২০২০ সালের জানুয়ারি থেকে অ্যামটবের সভাপতির দায়িত্বে ছিলেন।

রবি থেকে মাহতাব উদ্দিনের পদত্যাগের সিদ্ধান্তের ফলে মোবাইল ফোন অপারেটরগুলোর এই সংগঠনে এরিক অসকে নতুন সভাপতি নির্বাচিত করা হয়েছি জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি মেয়াদে ২০২২ সালের মার্চ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করবেন অস।

গত ২৫ অগাস্ট এক ভার্চুয়াল সভায় সংগঠনের পর্ষদ সদস্যরা রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এম রিয়াজ রশিদকে বোর্ডের পরিচালক হিসেবে স্বাগত জানানোর পাশাপাশি মাহতাবকে ধন্যবাদ জানান।

নতুন অ্যামটব সভাপতি এরিক অস বলেন, “টেলিকম খাত দেশের সার্বিক অবকাঠামোর ডিজিটালাইজেশন ও উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। অ্যামটবের পক্ষ থেকে আমরা টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার, নিয়ন্ত্রণকারী সংস্থা, নীতি নির্ধারক ও অন্যান্য অংশীদারদের সাথে কাজ করে যাব।

“আমরা দেশের ডিজিটাল অবকাঠামো, অর্থনীতি ও মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও চ্যালেঞ্জকে চিহ্নিত করে এগিয়ে যেতে চাই।”

সহসভাপতি ইয়াসির আজমান বলেন, “টেলিকমিউনিকেশন খাতের একটি সম্মিলিত কণ্ঠ হচ্ছে অ্যামটব, যা এই খাতের বৃহত্তর স্বার্থ ও দেশের মানুষের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

“আমি আশা ও বিশ্বাস করি, এই খাতের নিয়ন্ত্রকদের সাথে কাজ করে আমরা বিরাজমান সমস্যাগুলি চিহ্নিত করতে ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের এই যাত্রাকে ত্বরান্বিত করতে অবদান রাখতে পারব।”

স্টকমার্কেটবিডি.কম/আহমেদ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *