আইএফআইসির শেয়ারদর ১৩.৮৭ শতাংশ বেড়েছে

ific-smbdস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে আইএফআইসি ব্যাংক লিমিটেডের শেয়ারদর ১৩ দশমিক ৮৭ শতাংশ বেড়েছে। সপ্তাহ শেষে স্টক এক্সচেঞ্জটির দরবৃদ্ধির তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে আসে এ ব্যাংক। পাঁচ কার্যদিবসে আইএফআইসি ব্যাংকের ৩৪ কোটি ১৩ লাখ ৩৫ হাজার টাকার শেয়ার কেনাবেচা হয়।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, এক বছরেরও বেশি সময় নিম্নমুখী প্রবণতায় থাকার পর চলতি মাসের শুরু থেকে আইএফআইসি ব্যাংকের শেয়ারদর বাড়তে শুরু করে। ডিএসইতে সর্বশেষ ১৯ টাকা ৫০ পয়সায় আইএফআইসির শেয়ার হাতবদল হয়, ২৮ আগস্ট যা ছিল ১৫ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২৪ টাকা ৩০ পয়সা ও সর্বনিম্ন ১৪ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আইএফআইসি ব্যাংক। গেল বছর ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ১০ পয়সা, আগের বছর যা ছিল ৩ টাকা ৫১ পয়সা।

এদিকে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-মার্চ) এ ব্যাংকের ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৬১ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪৩ পয়সা। ৩০ জুন ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৬ টাকা ৮ পয়সা। ২০১৪ সালের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় আইএফআইসি।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *