আইএফআইসি ব্যাংকের এজিএম ১৪ জুলাই

ific-smbdস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে ব্যাংকিং খাতের আইএফআইসি ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন আগামী ১৪ জুলাই আয়োজন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়অ

এদিন বেলা ১১টায় রাজধানীর অফিসার্স ক্লাবে এজিএমটি আয়োজন করবে ব্যাংকটি। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। সভায় লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডার পাশাপাশি রাইট শেয়ার ইস্যুর প্রস্তাবও বিবেচনা করবেন শেয়ারহোল্ডাররা।

স্টক এক্সচেঞ্জ সূত্রে আরো জানা গেছে, বিদ্যমান প্রতিটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ। অভিহিত মূল্যে রাইট ইস্যুর এ পরিকল্পনা বাস্তবায়নে শেয়ারহোল্ডার, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, কেন্দ্রীয় ব্যাংক ও অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন প্রয়োজন হবে তাদের। এজিএমের রেকর্ড ডেট ছিল ১২ জুন।

২০১৫ সালে আইএফআইসি ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ১০ পয়সা, আগের বছর যা ছিল ৩ টাকা ৫১ পয়সা। ২০১৪ সালের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় আইএফআইসি ব্যাংক।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম (জানুয়ারি-মার্চ) প্রান্তিকে এ ব্যাংকের ইপিএস দাঁড়িয়েছে ৫৮ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৭০ পয়সা। ৩১ মার্চ ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৫ টাকা ৭ পয়সা।

গত ডিসেম্বরে আইএফআইসি ব্যাংককে ৩৫০ কোটি টাকার নন কনভার্টেবল সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুর অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ব্যাসেল-থ্রির গাইডলাইন অনুযায়ী কোম্পানির মূলধনভিত্তি শক্তিশালী করতে বন্ডের অর্থ ব্যবহারের ঘোষণা দেয় ব্যাংকটি।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *