আগামীকাল শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল ক্লিন টেকনোলজি ফেয়ার

Metabuild-Logo-&-Mnemonic-Finalস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর মেটাবিল্ড প্রকল্পের কার্যক্রমের আওতায় আগামী ২৬-২৭ জুন “ইন্টারন্যাশনাল ক্লিন টেকনোলজি ফেয়ার” শীর্ষক মেলার আয়োজন করছে ডিসিসিআই। রাজধানীর কাকরাইলে অবস্থিত ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনের ৬ষ্ঠ তলায় এ মেলা অনুষ্ঠিত হবে। আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা হতে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজিত এ মেলায় প্রায় ৭০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবেন এবং নিজেদের উদ্ভাবিত পণ্য, প্রযুক্তি এবং ব্যবহারের কার্যপদ্ধতি প্রদর্শন করবেন। এছাড়াও উক্ত মেলায় ৩টি ব্যাংক যোগদান করবে। ব্যাংকসমূহ “গ্রীণ ব্যাংকিং” খাতে ঋণ প্রাপ্তির প্রক্রিয়া ও সম্ভাবনা বিষয়ে তথ্য উপস্থাপন করবেন, যার মাধ্যমে অংশগ্রহণকারী উদ্যোক্তা এবং দর্শনাথীবৃন্দ এ বিষয়ে অবগত হতে পারবেন।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (¯্রডো)-এর চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন প্রধান অতিথি থাকবেন। অনুষ্ঠানে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (¯্রডো)-এর সদস্য সিদ্দিক জোবায়ের বিশেষ অতিথি, ডিসিসিআই ঊর্ধ্বতন সহ-সভাপতি ওয়াকার আহমেদ চৌধুরী, সহ-সভাপতি ইমরান আহমেদ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং বাংলাদেশস্থ ইউরোপীয় ইউনিয়ন দূতাবাসের প্রতিনিধিবৃন্দ উদ্বোধনী উপস্থিত থাকবেন।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *