উভয় বাজারে আজও সূচকের পতন

low indexনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসেও কমেছে দেশের উভয় বাজারের সূচক। সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে ১৪৮ কোটি টাকা কমে দাড়িয়েছে ৭০৯ কোটি টাকা। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৪ পয়েন্টে। মোট ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭০৯ কোটি ৭৭ লাখ টাকার।

ডিএসইতে আজ লেনদেনর শীর্ষে রয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ডেসকো, বিইডিএল, কেয়া কসমেটিকস, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, অরিওন ফিউশন, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস,  সামিট পূর্বাচল ও যমুনা ওয়েল।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৮০ পয়েন্টে। মোট ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১২৫টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৩ কোটি ৮২ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *