আটাবের পর্যটন মেলা শুরু ১ ডিসেম্বর

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপ্লোর (বিআইটিটিই) শুরু হচ্ছে আগামী ১ ডিসেম্বর। অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) আয়োজিত এ পর্যটন মেলা চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা অনুষ্ঠিত হবে।

আজ শনিবার রাজধানীর প্যান-প্যাসিফিক সোনারগাঁওয়ে আটাব ও দেশের নতুন অভ্যন্তরীণ এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার মধ্যে টাইটেল স্পন্সরশিপ চুক্তি সই এবং সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়।

আটাবের পক্ষ থেকে আটাব মহাসচিব আবদুস সালাম আরেফ এবং এয়ার অ্যাস্ট্রার পক্ষ থেকে এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী এক্সপো প্রাঙ্গণের সব ব্র্যান্ডিং ও টাইটেল স্পন্সর হিসেবে এয়ার অ্যাস্ট্রা বিশেষ সুবিধা ভোগ করবে।

সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আটাব সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ (মাহবুব)। এসময় তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত কিছু কার্যক্রম যেমন- প্রোডাক্ট ব্রান্ডিং, বিদেশি মুদ্রা অর্জনে দেশের পর্যটন সেবার মানোন্নয়ন ও বিক্রির বাজার সৃষ্টি, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাম ট্যুর, পর্যটন শিল্পের প্রচার-প্রসার, ঐতিহ্যবাহী খাদ্য প্রদর্শন, বিভিন্ন দেশের অ্যাম্বাসি, হাইকমিশনগুলোর সঙ্গে সু-সম্পর্ক স্থাপন, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, এয়ারলাইন্সগুলোর মধ্যে দৃঢ় ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলা, দেশের পর্যটন সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন সেমিনার, গোলটেবিল আলোচনা, কর্মশালা, বিটুবি সেশন, পর্যটন সেবাগুলো দেশি-বিদেশি প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগী হিসেবে বাংলাদেশে আন্তর্জাতিক মানের ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম প্রদর্শনীর পরিকল্পনার কথা উপস্থাপন করেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *