আদানির বিদ্যুৎ সরবরাহ শুরু

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। বুধবার (৭ জুন) দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।  আজ বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১১টায় আদানির বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহের পরিমাণ ছিল ৭৫৭ মেগাওয়াট। পাওয়ার গ্রিড কম্পানি (পিজিসিবি) এ তথ্য জানিয়েছে।

বিদ্যুৎ সরবরাহ শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন পিজিসিবির মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান। তিনি জানান, বুধবার রাত ৩টা ৪৩মিনিট থেকে আদানি বিদ্যুৎ কেন্দ্র পুনরায় জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছে। সকাল ৯টায় এই বিদ্যুৎ কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট।

তিনি আরো জানান, গতকাল বিকাল ২টা ৪৬মিনিটে সঞ্চালন লাইনে অনাকাঙ্ক্ষিত ট্রিপিংয়ের কারণে আদানি বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

পিজিসিবি’র প্রকৌশলীগণের দ্রুত পদক্ষেপে গতকাল বিকাল ৩টা ৬মিনিটে লাইনটি চালু করা হয়েছিল। বিদ্যুৎ কেন্দ্রের যাবতীয় কারিগরি প্রস্তুতি সম্পন্নের পর রাত ৩টা ৪৩মিনিটে আদানির কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

তিনি আরো বলেন, আজ সকাল ১১টায় আদানির বিদ্যুৎ কেন্দ্র থেকে সরবরাহের পরিমাণ ছিল ৭৫৭ মেগাওয়াট। এই কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহের বিষয়টি স্বাভাবিক হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *