আন্তর্জাতিক দরপত্রে ভারত থেকে চাল ক্রয়ের অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২০২০-২১ অর্থ-বছরের জন্য ভারতের মুম্বাই থেকে ৫০ হাজার মেট্রিক টন নন বাসমতি চাল ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে বুধবার ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৫তম বৈঠকে এই প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ‘আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ২০২০-২১ অর্থ-বছরের প্যাকেজ-২ এর আওতায় ৫০ হাজার মেট্রিক টন নন বাসমতি সিদ্ধ চাল ক্রয়ের প্রস্তাব উত্থাপিত হয়। এ প্রস্তাবটি সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদনের জন্য সুপারিশ করেছে।’

তিনি বলেন, এখানে প্রতি মেট্রিক টন চালের দাম ছিলে ৪০৪ দশমিক ৩৫ মার্কিন ডলার। টাকার অংকে ৩৪ দশমিক ২৮ টাকা। টোটাল ৫০ হাজার মেট্রিক টনের মূল্য হচ্ছে ২ কোটি ২ লাখ ১৭ হাজার ৫শ’ মার্কিন ডলার। যেটা বাংলাদেশি টাকায় ১৭১ কোটি ৪৪ লাখ ৪৪ হাজার টাকা। ভারতের মুম্বাইয়ের একটি কোম্পানি থেকে এম এস রিকা গ্লোবাল ইম্প্যাকটস লিমিটেড থেকে এই চাল আমদানি করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *