আবারো বানিজ্যিকভাবে চালু হলো হোটেল ইন্টারকন্টিনেন্টাল

hotelস্টকমার্কেটবিডি প্রতিবেদক :
নতুন রূপে বাংলাদেশে আবারও ফিরে এসেছে হোটেল ইন্টারকন্টিনেন্টাল। গত রোববার থেকে সীমিত পরিসরে এর বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে। সাবেক রূপসী বাংলা হোটেলকে সংস্কার শেষে ইন্টারকন্টিনেন্টাল হিসেবে চালু করা হয়। তবে গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাণিজ্যিক কার্যক্রম শুরুর প্রথম দিনে হোটেলটির রেস্টুরেন্টে শতাধিক অতিথি রাতের খাবারের জন্য ভিড় করেন। তবে হোটেলকক্ষে রাত যাপনের জন্য অতিথি ছিলেন পাঁচজনের মতো।
হোটেল-সংশ্লিষ্টরা বলেছেন, সীমিত পরিসরে চালু করায় এবং প্রচার-প্রচারণা না থাকায় অতিথিদের আগমন কম ঘটেছে। তবে পর্যায়ক্রমে প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর দেশি-বিদেশি অতিথি সমাগমও বেড়ে যাবে।
জানা গেছে, ২০১৪ সালের সেপ্টেম্বরে সংস্কারকাজের জন্য বন্ধ করে দেওয়া হয় তৎকালীন রূপসী বাংলা হোটেলটি। ২০১১ সালের মে মাসে শেরাটন কর্তৃপক্ষ হোটেলটির ব্যবস্থাপনা থেকে সরে যাওয়ার পর রূপসী বাংলা নামে এটি পরিচালনা করে সরকার।
এর আগে ২০১২ সালে হোটেলটির মালিক রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের সঙ্গে ইন্টারকন্টিনেন্টাল গ্রুপের চুক্তি হয়। চুক্তি অনুযায়ী, ৩০ বছর হোটেলটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে ইন্টারকন্টিনেন্টাল
স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *