‘আমাদের অর্থনীতি এতো ভালো অবস্থানে যেটা চিন্তার বাইরে’

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনাভাইরাস অতিমারির মধ্যে বৈশ্বিক অর্থনীতি যেখানে মন্দায় আছে, সেখানে বাংলাদেশের অর্থনীতি ভালো অবস্থানে আছে এবং সঠিক পথেই এগুচ্ছে।

আজ বুধবার ক্রয় সংক্রান্ত মন্ত্রী পরিষদ সভাশেষে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি মনে করি আমাদের অর্থনীতি ভালো অবস্থানে আছে। আতংকিত বা ভয়ের কিছু নেই-আমরা এখন অনেক ভালো অবস্থায় আছি। এতো ভালো অবস্থায় আছি, যেটা চিন্তার বাইরে। বিশ্বাস করি-এই ধারা অব্যাহত থাকবে।
সরকার অর্থনৈতিক অবস্থা নিয়ে কোনোভাবেই আতংকিত নয় উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, অর্থনীতির সামগ্রিক পরিস্থিতি নিয়ে সরকার অত্যন্ত আশান্বিত। বৈশ্বিক পর্যায়ে কোনো দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাংলাদেশের মতো ভালো নেই বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, আল্লাহর রহমতে দেশের অর্থনীতির সব সূচকের প্রবৃদ্ধি আছে। এক প্রশ্নের উত্তরে মুস্তফা কামাল বলেন, চলতি অর্থবছরের জুলাই-নভেম্বর সময়ে রাজস্ব আয়ের ক্ষেত্রে ৩ দশমিক ১৯ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। আমাদের পরিকল্পনা হলো আমরা বাজেট পর্যালোচনা শুরু করব। প্রয়োজন অনুযায়ী যেখানে কাটছাট করা হবে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) হিসাবমতে জুলাই-নভেম্বর এই পাঁচ মাসে ১ লাখ ১২ হাজার ৯৫৯ কোটি ৮৩ লাখ টাকা লক্ষ্যমাত্রার বিপরীতে ৮৭ হাজার ৯২ কোটি টাকার রাজস্ব আহরণ হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *