ইউনাইটেড পাওয়ারের এনআরবি ফর্ম বিতরণ

unitedনিজস্ব প্রতিবেদক :

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির (ইউপিজিডিসিএল) বিদেশী বিনিয়োগকারীদের জন্য এনআররি আইপিও ফর্ম রাজধানীর মতিঝিলে এজিবি কোলনীতে বিতরণ করা হবে। আগামী ১৮ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত বিনিয়োগকারীদের এফরম সংগ্রহ করার অনুরোধ জানিয়েছেন কোম্পানিটি। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ ১৮ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ২২ জানুয়ারি। তবে প্রবাসি বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

জানা গেছে, কোম্পানিটি শেয়ারবাজারে ৩ কোটি ৩০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ২৩৭ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ৬২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭২ টাকা। কোম্পানির ১০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।

এরআগে কোম্পানিটির প্রতিটি শেয়ারের ইনডিকেটিভ মূল্য ৬০ টাকা নির্ধারণ করা হয়। যা ৬ ক্যাটাগরির ২৮টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী দ্বারা সমর্থিত হয়। পরবর্তীতে ৬৮ জন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর বিডিং এ অংশগ্রহনের মাধ্যমে ইনডিকেটিভ মূল্য ৭২ টাকা (২০ শতাংশ আপার ব্যান্ডসহ) নির্ধারণ করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *