ইনটেকের শেয়ার নিল কেডিএস ও এস আলম গ্রুপ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানীটির শেয়ার কিনে শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন বৃহৎ এই দুই গ্রুপের প্রতিনিধিরা। স্পন্সর ও পরিচালকদের ৩০% শেয়ারধারনে বাধ্যবাধকতায় দুই গ্রুপের প্রতিনিধিরা শেয়ারহোল্ডার পরিচালক বোর্ডে যুক্ত হয়েছেন।

আগামী ২২ মার্চ কোম্পানীর বার্ষিক সাধারণ সভায় নির্বাচিত ১২ পরিচালক ও তিনজন স্বতন্ত্র পরিচালকের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়া হবে।

নতুন পরিচালক যুক্ত হওয়ায় কোম্পানীর সংকট কাটিয়ে এগিয়ে যাওয়ার আশা প্রকাশ করেছেন ইনটেক লিমিটেডের চেয়্যারম্যান এটিএম মাহবুবুল আলম।

২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক প্রতিবেদনে তিনি বলেন, “সদ্য নিয়োগপ্রাপ্ত ১২ জন শেয়ারহোল্ডার পরিচালক কোম্পানীর নীতির প্রতি আজ্ঞাবাহী এবং পরিচালনা পর্ষদে তাদের উপস্থিতি কোম্পানীটির সুদূরপ্রসারী উন্নয়নে শক্তিশালী ভূমিকা রাখবে”।

ইনটেক লিমিটেডের তথ্যানুযায়ী, ২০২০ সালের ৭ ডিসেম্বর পর্যন্ত কোম্পানীটিতে দুইজন পরিচালক, চেয়্যারম্যান ও একজন স্বতন্ত্র পরিচালক ছিলেন। সম্মিলিতভাবে এই পরিচালকরা কোম্পানীটির মাত্র ৩.৯৭% শেয়ারের মালিক ছিলেন।

ইনটেকের ভাইস-চেয়্যারম্যান ও পরিচালক নির্বাচিত হয়েছেন মধুমতি ব্যাংকের বর্তমান স্পন্সর শেয়ারহোল্ডার ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব। তিনি কোম্পানীটির ৬,৩১,৯২৬টি শেয়ার কিনেছেন।

পুর্নগঠিত ইনটেকের পর্ষদে এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, কোম্পানীটির ১৩.১৩ লাখ শেয়ার কিনে পরিচালক নির্বাচিত হয়েছেন।

শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন কেডিএস গ্রুপের চেয়্যারম্যান খলিলুর রহমান, যিনি ৬.২৬ লাখ শেয়ার কিনেছেন।

এস আলম গ্রুপের প্রতিনিধি আতিকুল আলম চৌধুরী কিনেছেন ৬.৪০ লাখ শেয়ার। আল-আরাফা ইসলামী ব্যাংকের পরিচালক এ.এন.এম. ইয়াহিয়া এবং আহামেদুল হক উভয়ে কিনেছেন ৬.২৭ লাখ করে শেয়ার।

এছাড়াও শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক খন্দকার শাকিব আহমেদ ৬.২৭ লাখ, আল-আরাফা ইসলামী ব্যাংকের সাবেক চেয়্যারম্যান বদিউর রহমানের স্ত্রী সৈয়দা রাশিদা ইয়াসমিন কিনেছেন ৬.২৬ লাখ শেয়ার।

ঢাকা কটন মিল কিনেছে ৬.৬০ লাখ, শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড ৬.২৭ লাখ ও সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড কিনেছে ৬.৪৫ লাখ শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *