ইফাদ অটোসের ব্যাংকে ১০ গুণ আবেদন

ifadনিজস্ব প্রতিবেদক :

ইফাদ অটোসের আইপিওতে শুধুমাত্র বাংলাদেশী বিনিয়োগকারীদের কাছ থেকে ব্যাংকিং মাধ্যমে ১০ গুন অর্থ্যৎ ৬৫১ কোটি ৮১ লাখ টাকার আবেদন জমা পড়েছে। সূত্র থেকে এই তথ্য জানা যায়।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গত ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চলে। আর প্রবাসী বিনিয়োগকারীরা গত ৬ ডিসেম্বর পর্যন্ত আইপিও আবেদন জমা দেন।
ডিএসই সূত্রে জানা গেছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৭তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করবে। ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ২০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অর্থ কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে। ২০১৪ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত বার্ষিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ইফাদ অটোসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫.১৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৪৪.১২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ব্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *