ইলিশের জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু ৪ এপ্রিল

rejaulস্টকমার্কেটবিডি ডেস্ক :

ইলিশ সম্পদ উন্নয়নে আগামী ৪ থেকে ১০ এপ্রিল পর্যন্ত জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২০ উদযাপন করা হবে। রবিবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্সের’ সভায় জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২০ উদযাপনের সিদ্ধান্ত হয়েছে।

সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এর আওতাধীন সংশ্লিষ্ট দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মন্ত্রিপরিষদ বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, অর্থ বিভাগ, বাণিজ্য, পাণিসম্পদ, নৌপরিবহন, তথ্য মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, পুলিশ হেডকোয়ার্টার্স, পরিকল্পনা কমিশন, বাংলাদেশ আনসার ও ভিডিপি, র‌্যাব, নৌ-পুলিশ, বাংলাদেশ কোস্টগার্ডসহ ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্সের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, জাটকা নিধনের সাথে জড়িতদের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় ভালো কাজের অনুপ্রেরণা ও সাহস দেন। তিনিই আমাদের শক্তি। দেশ, জাতি ও আইনের শাসনের স্বার্থে জাটকা নিধনের সাথে সম্পৃক্ত নেপথ্যের প্রভাবশালীদের প্রতিহত করা হবে। আর ইলিশ আহরণ বন্ধকালীন জেলেদের জন্য অবশ্যই বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভা সূত্রে জানা গেছে, সভায় সিদ্ধান্ত হয়েছে, জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২০-এর উদ্বোধনী দিনে জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ, বর্ণাঢ্য র‌্যালি এবং দেশের ৬৪ জেলায় একই সময়ে স্থানীয় মৎসজীবীসহ সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে র‌্যালি অনুষ্ঠিত হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *