ইসলামী ব্যাংকের এএমডির পদত্যাগ, নতুন ডিএমডি আকিজ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ওমর ফারুক খাঁন নামের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদত্যাগ করেছেন। তিনি ব্যাংকটির আন্তর্জাতিক ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। তাঁর পদত্যাগের পর ব্যাংকটির ডিএমডি আলতাফ হোসেনকে এএমডি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। নতুন ডিএমডি হয়েছেন আকিজ উদ্দিন। যিনি এর আগে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের ব্যক্তিগত সচিব।

বুধবার (২৯ মার্চ) ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের এক সভায় এসব সিদ্ধান্ত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান নাজমুল হাসান। সভায় ব্যাংকটির মনোনীত ও স্বতন্ত্র পরিচালকেরা অংশ নেন।

২০১৭ সালে মালিকানা পরিবর্তনের পর ইসলামী ব্যাংকের প্রায় সব সদস্য চট্টগ্রামের এস আলম গ্রুপের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি।

সূত্রে জানা যায়, পদত্যাগ করা (এএমডি) ওমর ফারুক খান ব্যাংকটির চুক্তিভিত্তিক কর্মকর্তা ছিলেন। তবে তাঁর মেয়াদ শেষ হতে আরো প্রায় ছয় মাস বাকি ছিল। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের কাছে যে জমি ইসলামী ব্যাংক বিক্রি করেছিল, ব্যাংকের পক্ষে ওমর ফারুক খান তার দলিল গভর্নর আবদুর রউফ তালুকদারের কাছে হস্তান্তর করেছিলেন। এছাড়া আন্তর্জাতিক ব্যবসা দেখভালের কারণে আমদানি, রপ্তানি, প্রবাসী আয় সংগ্রহ তাঁর কাজের অংশ ছিল। তাই নানা কারণে মালিকপক্ষ ওমর ফারুক খানের ওপর সন্তষ্ট ছিল না। এর পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগপত্র জমা দেন। ব্যাংকটির পরিচালনা পর্ষদ এই পদত্যাগপত্র কোনো আপত্তি ছাড়াই গ্রহণ করে অনুমোদন করেন।

এছাড়াও বুধবারের এ সভায় ব্যাংকটির ডিএমডি আলতাফ হোসেনকে এএমডি হিসেবে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আকিজ উদ্দিনকে ডিএমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের ব্যক্তিগত সচিব।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *