উভয় শেয়ারবাজারেই সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে দিনশেষে ডিএসইতে সূচকের মিশ্রাবস্থা ছিল। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৪ কোটি টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৭ কোটি ৯৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর। এদিন ডিএসইতে বেশিরভাগ শেয়ারেরই দর বেড়েছে।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইফাদ অটোস, শাশা ডেনিমস, রিপাবলিক ইন্স্যুরেন্স, এ্যাক্টিভ ফাইন, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম স্টিলস, বিবিএস ক্যাবলস, দ্যা ইবনে সিনা ও আমান ফিডস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫৫৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৯১ কোটি ১৬ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ৬৪ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল খুলনা পাওয়ার ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *