এক ঘন্টা পর ডিএসইতে সূচক নিম্নমুখী

low indexনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক উঠার মধ্য দিয়ে লেনদেন শুরু হলেও এখন তা নিম্নমুখী। বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে ৭৯ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ লেনদেন শুরুর ২০ মিনিটে সাধারণ সূচক বেড়েছে ১৬ পয়েন্ট। এক ঘন্টা পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৫৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৬০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৩৪ পয়েন্টে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৪টি কোম্পানির। আর দর কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এসময়ে লেনদেনের শীর্ষে রয়েছে- বেক্স-ফার্মা, হামিদ ফেব্রিকস, বেক্সিমকো লিমিটেড, এবি ব্যাংক, মেঘনা পেট্রোলিয়াম, কেয়া কসমেটিকস, সাপোর্ট, ফ্যামিলি টেক্সটাইল, যমুনা ওয়েল ও জিএসপি ফিন্যান্স।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৬৭ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৬৫টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *