এক মাস পর বাড়ল আদানির শেয়ারদর

স্টকমার্কেটবিডি ডেস্ক :

ঋণ পরিশোধ করার ঘোষণা দিয়ে বিনিয়োগকারীদের আস্থা ফেরানোর চেষ্টায় কাজে দিচ্ছে গৌতম আদানির উদ্যোগ। আদানি গ্রুপের শেয়ারের দর আবার বাড়তে শুরু করেছে। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, গতকাল বুধবার শেয়ারবাজারে তালিকাভুক্ত আদানি গ্রুপের ১০টি কম্পানিরই শেয়ারের দর ছিল ঊর্ধ্বমুখী।

গত ২৪ জানুয়ারি মার্কিন গবেষণা সংস্থা হিনডেনবার্গ রিসার্চের প্রতিবেদনের পর থেকে আদানি গ্রুপের শেয়ারের দর কমছেই। গত মঙ্গলবার পর্যন্ত গৌতম আদানির সম্পদ ১২০ বিলিয়ন ডলার থেকে কমে ৩৩.৪ বিলিয়ন ডলারে দাঁড়ায়। তিনি বিশ্বের তৃতীয় ধনী থেকে নেমে যান ৩৮তম স্থানে। ফোর্বস ম্যাগাজিন জানায়, গতকাল শেয়ারবাজারে আদানি গ্রুপের উত্থানে গৌতম আদানির সম্পদ বেড়েছে ১৩.১৯ শতাংশ বা ৪.৪ বিলিয়ন ডলার। এতে তাঁর সম্পদ বেড়ে হয় ৩৭.৭ বিলিয়ন ডলার। শীর্ষ ধনীর তালিকায় তিনি ৩২তম স্থানে উঠে এসেছেন।

গতকাল আদানি গ্রুপের ফ্ল্যাগশিপ কম্পানি আদানি এন্টারপ্রাইজেসের শেয়ারের দর বেড়েছে ১৪.২৭ শতাংশ। সকালে ৭.৫ শতাংশ নেমে গিয়েও দিনশেষে ২৪.৫ শতাংশ উঠে সামগ্রিকভাবে নিজের অবস্থান বেশ কিছুটা ফেরাল। আদানি গ্রিন এনার্জি ৫.০০ শতাংশ, আদানি পাওয়ার ৪.৯৯ শতাংশ, এনডিটিভি ৫.০০ শতাংশ এবং আদানি উইলমার ৪.৯৯ শতাংশ বেড়ে দিনের শেষে থামল আপার সার্কিটে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *