এনসিসি ব্যাংকের নতুন এমডি ও সিইও

Mosleh-Uddin-Ahmed-স্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানি এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন মোসলেহ উদ্দীন আহমেদ। এর আগে তিনি একই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর চলতি দায়িত্বে নিয়োজিত ছিলেন। রবিবার ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

মোসলেহ উদ্দীন ২০১৫ সালে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এনসিসি ব্যাংকে যোগ দেন। এর আগে তিনি যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব বিজনেস হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি দি সিটি ব্যাংকের এ সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট ডিভিশনের ঢাকা অঞ্চলের প্রধান ছিলেন।

তিনি বাংলাদেশে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার গুলশান শাখার প্রধান, পরবর্তীতে রিজিওনাল হেড অব ক্রেডিট এবং প্রাইম ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে লিজিং ইউনিটের প্রধান হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

মোসলেহ উদ্দীন আহমেদ রুয়েট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং বুয়েট থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।

তিনি স্টেট ব্যাংক ইন্ডিয়ার স্টাফ কলেজ হায়দরাবাদ, দিল্লি ও মুম্বাই থেকে ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট ম্যানেজমেন্ট এবং এআইটি, ব্যাংকক থেকে অ্যাডভান্স ক্রেডিট ম্যানেজমেন্টের ওপর লং কোর্স সমাপ্ত করেন। এছাড়া, তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *