এবি ব্যাংকের নতুন এমডি আরফান আলী

ab-smbdস্টকমার্কেট ডেস্ক:

ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পদে মো. আরফান আলীকে নিয়োগ দেয়া হয়েছে। সম্প্রতি তাকে এ পদে নিয়োগ দেয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএর এমবিএ ডিগ্রিধারী আরফান আলীর ব্যাংকিং খাতে ২৫ বছর কাজের অভিজ্ঞতা রয়েছে। পেশাগত জীবনে তিনি বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৯১ সালে আরব বাংলাদেশ ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি কোরিয়ান হানিল ব্যাংকে যোগদান করেন। ১৯৯৯ সালে বাণিজ্যিক ব্যাংক হিসেবে ব্যাংক এশিয়ার যাত্রার আগেই তিনি এভিপি হিসেবে যোগ দেন এবং আনুষ্ঠানিক যাত্রা শুরুর প্রাক-কার্যক্রম এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

এছাড়া তিনি বাংলাদেশে ব্যাংক এশিয়া কর্তৃক ব্যাংক অব নোভো স্কশিয়া এবং মুসলিম কমার্শিয়াল ব্যাংক অব পাকিস্তানের কার্যক্রম অধিগ্রহণে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দরিদ্র ও ব্যাংকিং খাতবহির্ভূত জনগোষ্ঠীকে অন্তর্ভুক্তির উদ্দেশ্যে বাংলাদেশে এজেন্ট ব্যাংকিং সেবা প্রবর্তনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন।

আরফান আলী বিআইবিএম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ অনুষদে খণ্ডকালীন শিক্ষক হিসেবে পাঠদান করেন। তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের স্কুল অব বিজনেসের একাডেমিক উপদেষ্টা পর্ষদের সদস্য ও বাংলাদেশ মানি মার্কেট ডিলার্স অ্যাসোসিয়েশনের বর্তমান উপদেষ্টা।

স্টকমার্কেটবিডি.কম/এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *