এলপি গ্যাসের মূল্য পুন:নির্ধারণের জন্য গণশুনানি আজ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অবশেষে তরল পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য পুনর্নির্ধারণ করতে যাচ্ছে বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

রাজধানীর বিয়াম ফাউন্ডেশনের শহীদ এ কে এম শামসুল হক খান মেমোরিয়াল হলে আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় এবিষয়ে গণশুনানির আয়োজন করা হবে বলে বিইআরসি সূত্রে জানা গেছে।

বিইআরসি সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই শুনানি চলবে। শুনানিতে বেসরকারি কম্পানিগুলোর পক্ষে এলপিজি অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (লোয়াব) এবং ভোক্তাদের পক্ষে কনজুম্যার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও তাদের প্রতিনিধিরা অংশ নেবেন।

একদিনে শুনানি সম্পন্ন করা না গেলে পরের কার্যদিবস ১৭ এবং ১৮ জানুয়ারি শুনানি করা হবে বলে বিইআরসি সূত্রে জানা গেছে। শুনানির পর আগামী ২৪ জানুয়ারি লাইসেন্সধারী ও স্বার্থ সংশ্লিষ্টদের সঙ্গে শুনানি পরবর্তীতে লিখিত মতামত দেওয়া যাবে।

গত বছরের ২৯ নভেম্বর গণশুনানির মাধ্যমে এলপিজির দাম নির্ধারণ করে প্রতিবেদন দাখিল না করায় বিইআরসির চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট। এরপর ১৫ ডিসেম্বর ওই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করা হয়েছিল। সেই শুনানিতে কমিশনকে চলতি বছরের ১১ জানুয়ারি পর্যন্ত সময় দেয় আদালত। এরপর আদালত অবমাননার রুল থেকে মুক্তি পেতে এলপিজির দাম নির্ধারণে গণশুনানির আয়োজন করছে কমিশন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *