এসআইবিএলের বড় পরিবর্তন : নতুন বোর্ডের সাথে গভর্ণরের সাক্ষাৎ

siblস্টকমার্কেট প্রতিবেদক :

বেসরকারি খাতের সোস্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন হয়েছে। এ কারণে ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) হঠাৎ পদত্যাগ করতে হয়েছে। গতকাল সোমবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে বিশেষ নিরাপত্তাব্যবস্থার মধ্যে এক সভায় এসব সিদ্ধান্ত হয়।

মঙ্গলবার সকালে ব্যাংকটির নতুন চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ ও নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ওসমান আলী প্রধান কার্যালয়ে যোগ দিয়েছেন। তারা বেলা ১টার দিকে প্রধান কার্যালয় থেকে বের হন। বেলা দেড়টার পর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরাস্তু খানসহ বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে গিয়ে গভর্নর ফজলে কবিরের সঙ্গে দেখা করেন। তাঁরা ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামানের সঙ্গেও বৈঠক করেন। পরে একত্রে বেলা আড়াইটার দিকে বাংলাদেশ ব্যাংক ছেড়ে যান। তবে এ সময়ে এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম তাঁদের সঙ্গে না থাকলেও তাঁর দুই সহযোগী সব সময় ছিলেন।

পরে আরাস্তু খান সাংবাদিকদের বলেন, কেবল সৌজন্য সাক্ষাতের জন্য আমরা এসেছি। এসআইবিএলের নতুন চেয়ারম্যান ও এমডি আমার সঙ্গে ছিলেন।

সোমবারের সভায় ব্যাংকটির চেয়ারম্যান রেজাউল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুল হক, এমডি শহীদ হোসেনকে দেখা যায়নি। একই প্রক্রিয়ায় গত জানুয়ারিতে ইসলামী ব্যাংকেও পরিবর্তন আসে। এবারও এ পরিবর্তনের সঙ্গে চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপের নাম এসেছে।

নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ। নতুন এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলীকে। এ ছাড়া নির্বাহী কমিটির নতুন চেয়ারম্যান হয়েছেন এনআরবি গ্লোবাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলমের জামাতা। সভা চলাকালে সাইফুল আলমকেও হোটেল ওয়েস্টিনে দেখা গেছে।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *