এসএ গ্রুপের এমডি এম সাহাবুদ্দিনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

১১২ কোটি টাকার ঋণখেলাপির অভিযোগে করা মামলায় স্ত্রীসহ চট্টগ্রামের এক ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। তাঁরা হলেন এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম সাহাবুদ্দিন এবং তাঁর স্ত্রী ইয়াসমিন আলম। আজ মঙ্গলবার অর্থঋণ আদালত চট্টগ্রামের বিচারক মো. মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম প্রথম আলোকে বলেন, অগ্রণী ব্যাংক থেকে ১০ বছর আগে নেওয়া জামানতবিহীন ঋণ পরিশোধ না করায় আদালত স্ত্রীসহ একজন ব্যবসায়ীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন। একই সঙ্গে তাঁদের পাসপোর্ট আগামী ২৩ মার্চের মধ্যে আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, আদেশে বিচারক উল্লেখ করেন, ঋণের বিপরীতে কোনো স্থাবর সম্পত্তি বাদী ব্যাংকের কাছে দায়বদ্ধ নেই। আদালতে বিচারাধীন বিভিন্ন মামলায় জামানতবিহীন ঋণখেলাপিরা দেশ ত্যাগ করায় হাজার কোটি টাকার খেলাপি ঋণ আদায় অনিশ্চিত হয়ে পড়েছে।

এ অবস্থায় সাহাবুদ্দিন আলম ও তাঁর স্ত্রী ইয়াসমিন আলমের পাসপোর্ট ২৩ মার্চের মধ্যে আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হলো। তাঁরা যাতে দেশ ত্যাগ করতে না পারেন সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অতিরিক্ত আইজিপি পুলিশের বিশেষ শাখা, ঢাকা বরাবরে প্রেরণ করা হলো।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *