করোনায় চলে গেলেন প্রভাতী ইন্স্যুরেন্সের এমডি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো: আব্দুস সালাম করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

গতকাল শুক্রবার রাত ৯.৩০ মিনিটে রাজধানীর আনোয়ার খানঁ মর্ডান হাসপাতালে লাইভ সাপোর্টে থাকা অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

তিনি এই বিমাটিতে গত ২০১৬ সালে এমডি হিসেবে যোগদান করেন। এই পদের পূর্বে তিনি একই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে কর্মরত ছিলেন।

এম এ সালাম ছাত্রজীবনের সকল স্তরে কৃতীত্বের স্বাক্ষর রাখেন। তিনি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম স্থান অধিকার করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে এমএ পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন।

এম এ সালাম ইংরেজি প্রভাষক হিসেবে সাত বছর লিবিয়ায় সরকারি চাকরিতে নিয়োজিত ছিলেন এবং পরবর্তী সময়ে তিনি ফেডারেল ও প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানিতে দায়গ্রহণ, দাবি ও পুনঃবিমা বিভাগের দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়, ইন্স্যুরেন্স একাডেমি ও ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে ইংরেজি ও বিমা বিষয়ের ওপর প্রভাষণ দিয়ে থাকেন। তিনি দেশে ও বিদেশে বহুবিধ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন।

তিনি ১৯৫৬ সালে বরগুনা জেলায় বামনা উপজেলায় এক সম্ভান্ত এক মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন।

প্রভাতী পরিবারের পক্ষ থেকে তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ মহান আল্লাহর দরবারে তাঁর পারলৌকিক শান্তি কামনা করা হয়।

স্টকমার্কেটবিডি.কম/

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *