গার্মেন্টস শ্রমিক অসন্তোষ, বকেয়া দাবিতে সড়ক অবরোধ

image-256869-1576659963স্টকমার্কেটবিডি ডেস্ক :

রাজধানীর উত্তরায় বেতনভাতার দাবিতে টপ জিন্স নামক গার্মেন্টসের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন। এতে উত্তরা থেকে গাজীপুর, উত্তরা থেকে আশুলিয়া এবং উত্তরা থেকে বনানী পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

টপ জিন্সের কাটিং সেকশনে কর্মরত তরিকুল ইসলাম জানান, রাজধানীর উত্তরখানে আটিপাড়ায় অবস্থিত গার্মেন্টসটির ২২ শতাধিক শ্রমিকের দুই মাস ধরে বেতন দেয়া হচ্ছে না। শুধু তাই নয়, ওই প্রতিষ্ঠানের দুশতাধিক স্টাফকে বিগত চার মাস ধরে বেতনভাতা বন্ধ রয়েছে।

তিনি বলেন, বেতনভাতার দাবিতে গত এক সপ্তাহ ধরে তারা আন্দোলন করে আসছেন। কিন্তু অর্থ পরিশোধ না করে গোপনে কারখানার মালামাল সরিয়ে নেয়া হচ্ছে বলে জানা গেছে।

এ কথা জানতে পেরে আজ বেলা ১১টার পর তারা উত্তরার রাজপথে নেমে আসেন এবং বেতনভাতার দাবিতে বিভিন্ন স্লোগান এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে থাকেন।

অপর শ্রমিক কবিতা আক্তার জানান, তারা শান্তিপূর্ণভাবে এক সপ্তাহ ধরে কারখানার ভেতরে আন্দোলন করেছেন। কিন্তু কোনো রকম সুরাহা না হওয়ায় আজ তারা রাজপথে নেমে আসেন এবং শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে থাকেন।

উত্তরা বিভাগের উপপুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল জানান, বকেয়া বেতনভাতার দাবি নিয়ে শ্রমিকরা রাস্তায় নেমে এলে এবং তাদের দাবিদাওয়া পেশ করলে পুলিশের তরফ থেকে টপ জিন্স কারখানার মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

তিনি আরও বলেন, মালিকের প্রতিনিধি স্থানীয় ব্যাংকে অবস্থান করছেন। ব্যাংক থেকে টাকা উঠানো সাপেক্ষে শ্রমিকদের বেতন বকেয়া পরিশোধ করা হবে। সূত্র : যুগান্তর

স্টকমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *