গাড়ী বিক্রি বাড়ায় ইফাদ অটোসের মুনাফা বেড়েছে দ্বিগুণ

ifadস্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত প্রকৌশল শিল্প খাতের কোম্পানি ইফাদ অটোস লিমিটেডের গাড়ী বিক্রি বেড়েছে। চলতি বছরের প্রথম ৬ মাসে কোম্পানিটি ৭৬ কোটি টাকার বেশি মুনাফা অর্জন করেছে। যা গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, গত বছরের তুলনায় এ বছর ইফাদ অটোসের গাড়ী বিক্রি বেড়েছে। প্রথম ৬ মাসে কোম্পানটি গাড়ী বিক্রি করে আয় করেছে ৭২৫ কোটি টাকা। গত বছর একই সময়ে কোম্পানিটি ৪৯৫ কোটি টাকার গাড়ী বিক্রি করে।

বিক্রি বাড়ায় ইফাদ অটোস লিমিটেডের মুনাফায়ও হাওয়া গেছে। প্রথম ৬ মাসে কোম্পানটি কর বাদে মুনাফা অর্জন করেছে ৭৬ কোটি ১৭ লাখ টাকা। গত বছর ৬ মাসে এই মুনাফার পরিমাণ ছিল ৪৭ কোটি ২৩ লাখ টাকা।

চলতি বছরের ২য় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানটি। চলতি বছরের প্রথম ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৭ টাকা ।

শনিবার অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় ২য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হয়। তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর, ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬৭ টাকা। আর ৬ মাসে (জুলাই-ডিসেম্বর, ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৯ টাকা।

চলতি বছরের ৩০ ডিসেম্বর কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪.৭১ টাকা। যা ৩০ জুন ছিল ৫০.৪২ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *