গিনিজ ওয়ার্ল্ড রেকর্ডস’র স্বীকৃতি পেলেন ব্যাংকার দিলিপ দাশ গুপ্ত

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যাংক ক্রেডিট ব্যবস্থাপক হিসেবে দীর্ঘতম ক্যারিয়ার গড়ে গিনিজ ওয়ার্ল্ড রেকর্ডস’র স্বীকৃতি পেলেন বাংলাদেশের বিশিষ্ট ব্যাংকার দিলিপ দাশ গুপ্ত।ব্যাংকিং পরিসেবায় অনন্য অবদানের জন্য ইতি পূর্বে তিনি ফ্রান্স সরকারের সর্বোচ্চ বেসামরিক সম্মান ‘নাইট অব দ্য ন্যাশনাল অর্ডার অব মেরিট’ এবং মানবিকতার জন্য পোপ ফ্রান্সিস কর্তৃক ‘লাভফরহিউমিনিট’ সহদেশে-বিদেশে অসংখ্য মর্যাদাপূর্ণ পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

সুদীর্ঘ সময় ব্যাংকিং পরিসেবায় যুক্তথাকা দিলিপ দাশ গুপ্ত বর্তমানে কমার্শিয়াল ব্যাংক অব সিলন, কলম্বোর ‘ক্রেডিট স্পেশিয়ালিস্ট’ হিসেবে কর্মরত।

বুধবার গিনিজ ও য়ার্ল্ড রেকর্ডস’র ওয়েব সাইটে ‘Longest career as a bank credit manager (male)’ শীর্ষক ঘোষণায় বাংলাদেশের ব্যাংকার দিলিপ দাশ গুপ্তের ব্যাংক ক্রেডিট ব্যবস্থাপক হিসেবে দীর্ঘ তম ক্যারিয়ারের এইস্বীকৃতি প্রদানকরে। (https://www.guinnessworldrecords.com/world-records/722477-longest-career-as-a-bank-credit-manager-male)

১৯৬৩ সালে ইউনাইটেড ব্যাংকে যোগদিয়ে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন তিনি।সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে দিলিপ দাশ গুপ্ত স্ট্যান্ডার্ড ব্যাংক, রূপালী ব্যাংক, ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স, ইন্দোসুযোজ ব্যাংক, ক্রেডিট এগ্রিকোলইন্দোসুয়েজ সহ আর্থিক সেবা দানকারী প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *