গেইনারের শীর্ষে ফু-ওয়াং ফুড

fuwanস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের ফু-ওয়াং ফুডের শেয়ারে সোমবার টপটেন গেইনারের শীর্ষে অবস্থানে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সোমবার ফু-ওয়াং ফুডের দর বেড়েছে ১.৯০ টাকা। এদিন শেয়ারটি ওঠানামা করে ২৪.৪০ থেকে ২৬ টাকা। কোম্পানির ৪৮ লাখ ১১ হাজার ৩১৫টি শেয়ার ২ হাজার ২৪৩ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১২ কোটি ২০ লাখ টাকা। কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ১০০ কোটি ও ৬৫ কোটি ৮০ লাখ টাকা। কোম্পানিটির রিজার্ভ রয়েছে ১১ কোটি ৯৫ লাখ টাকা।

কোম্পানির মোট শেয়ারের ৯৫ শতাংশ শেয়ার ধারণ করেছে সাধারণ ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। বাকি ৫ শতাংশ শেয়ার ধারণ করেছে কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা।

এদিকে, গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে আনোয়ার গ্যালভানাইজিং। এদিন শেয়ারটির দর বেড়েছে ২.৯০ টাকা। এদিন শেয়ারটি শেষ লেনদেন হয় ৪৪.১০ টাকা দরে। কোম্পানির ২ লাখ ৮ হাজার ৭৬৩টি শেয়ার ৩৭৩ হাজার বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৮৯ লাখ টাকা।

গেইনার তালিকায় থাকা অপর কোম্পানিগুলো হচ্ছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, দেশবন্ধু পলিমার, সাফকো স্পিনিং, লিগ্যাসি ফুটওয়্যার, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, বার্জার পেইন্টস ও ওরিয়ন ইনফিউশন।

স্টকমার্কেটবিডি.কম/এএইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *