গ্রামীণফোনের ২৬তম এজিএম অনুষ্ঠিত

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন লিমিটেডের ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে ভার্চুয়াল মাধ্যমে শেয়ারহোল্ডারদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য কোম্পানিটির ঘোষিত ৯৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ (১০ টাকা ফেস ভ্যালুর প্রতি শেয়ারের বিপরীতে ৯ টাকা ৫০ পয়সা) বিতরণে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়া হয়েছে। এ লভ্যাংশ বিতরণ সম্পন্ন হলে আলোচ্য হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডাররা মোট ২২০ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন।

গ্রামীণফোনের কোম্পানি সচিব এসএম ইমদাদুল হকের পরিচালনায় এ এজিএমে অংশ নেন কোম্পানিটির বোর্ড চেয়ারম্যান ইয়র্গেন সি. অ্যারেন্টজ রোস্ট্রাপ ও প্রধান নির্বাহী ইয়াসির আজমানসহ বোর্ড সদস্য ও এর ঊর্ধ্বতন কর্মকর্তারা। উল্লেখ্য, টেলিনর গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান গ্রামীণফোনের বাংলাদেশে বর্তমানে ৭ কোটি ৯১ লাখ গ্রাহক রয়েছে। ১৯৯৭ সালে যাত্রা করা কোম্পানিটি দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে। প্রতিষ্ঠানটি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত হয় ২০০৯ সালে। -বিজ্ঞপ্তি

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *