চারটি আইন সংশোধন করবে বিএসইসি

bsecস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজার সংক্রান্ত চারটি আইন ও বিধি সংশোধনে চারটি পৃথক কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী আইন, প্রাইভেট প্লেসমেন্ট আইন, ফাইন্যান্সিয়াল লিটারেসি ও পাবিলক ইস্যু রুলটি সংশোধন করবে বিএসইসি।

সোমবার কমিশনের সভায় এ সব কমিটি গঠন করা হয় বলে বিএসইসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গঠিত কমিটি এবং কমিটির সদস্যদের নাম নিচে দেওয়া হল—

ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী আইন সংশোধন কমিটি : স্টক এক্সচেঞ্জসমূহের ডিমিউচুয়ালাইজেশন পরবর্তী বিভিন্ন সিকিউরিটিজ আইন, বিধিমালা, প্রবিধানমালা সংশোধন বা পরিবর্তনের লক্ষ্যে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন— নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম, পরিচালক আবুল কালাম ও মনসুর রহমান।

প্রাইভেট প্লেসমেন্ট আইন সংশোধন কমিটি : সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (প্রাইভেট প্লেসমেন্ট অব ডেট সিকিউরিটিজ) রুলস-২০১২ এর সংশোধন বা পরিবর্তনের জন্য ২ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন— পরিচালক মোহাম্মদ রেজাউল করিম ও রিপন কুমার দেবনাথ।

ফাইন্যান্সিয়াল লিটারেসি কমিটি : ফাইন্যান্সিয়াল লিটারেসি সংক্রান্ত বিষযে ৩ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন— নির্বাহী পরিচালক মাহবুবুল আলম, পরিচালক ফারহানা ফারুকী ও উপ-পরিচালক ওহিদুল ইসলাম।

পাবিলক ইস্যু রুল সংশোধন কমিটি : সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস ২০০৬ পরিবর্তন বা সংশোধনে ৪ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন— নির্বাহী পরিচালক মো. মাহবুবুল আলম, পরিচালক কামরুল আনাম খান, রেজাউল করিম ও উপ-পরিচালক কাওসার আলী।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *