চার মহাসড়ক চার লেনে উন্নীত করতে অর্থ দিবে এডিবি

888888888888888888888888888স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা-সিলেট, রংপুর-বাংলাবান্ধা, রংপুর-বুড়িমারী এবং ফরিদপুর-বরিশাল মহাসড়ক চার লেনে উন্নীত করা হবে। এ ছাড়া মহাসড়কগুলোর প্রতিটিতে চার লেনের পাশাপাশি ধীরগতির যানবাহনের জন্য আলাদা লেন থাকবে।

প্রধানমন্ত্রীর অনুরোধে এডিবি এসব জাতীয় মহাসড়ক উন্নয়নে অর্থায়ন করতে যাচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ।

আজ বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মনমোহন পারকাশ এ কথা জানান। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহাসড়কগুলোর প্রতিটিতে চার লেনের পাশাপাশি ধীরগতির যানবাহনের জন্য আলাদা লেন থাকবে।

মনমোহন পারকাশ জানান, এরই মধ্যে ফরিদপুর-বরিশাল এবং রংপুর-বুড়িমারী মহাসড়ক চারলেনে উন্নীত করার লক্ষ্যে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শেষ হয়েছে।

এডিবির অর্থায়নে সাসেক সড়ক সংযোগ প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা এবং হাটিকুমরুল থেকে রংপুর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ ছাড়াও কক্সবাজার-উখিয়া-টেকনাফ সড়ক প্রশ্বস্ত করার কাজ এগিয়ে চলেছে।

দেশের সড়ক অবকাঠামো উন্নয়নে অব্যাহত সহযোগিতার জন্য এডিবিকে ধন্যবাদ জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

স্টকমার্কেটবিডি.কম/এম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *