চার মোবাইল অপারেটরের কাছে সরকারের পাওনা ১৩ হাজার কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

চার মোবাইল অপারেটরের কাছে সরকারের ১৩ হাজার কোটি টাকার বেশি পাওনা রয়েছে বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। সোমবার সরকারী দলের সংসদ সদস্য শহীদুজ্জমান সরকারের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে লিখিত প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

সংসদে মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী, দেশের চারটি মোবাইল অপারেটরের কাছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটারি কমিশন (বিটিআরসি) ১৩ হাজার ২২ কোটি ৩৮ লাখ ৬৫ হাজার ৯৩৪ টাকা পাবে। অপারেটরগুলো হলো- গ্রামীণফোন, রবি, সিটিসেল (বর্তমানে বন্ধ) এবং রাষ্ট্রায়ত্ত্ব কোম্পানী টেলিটক। এদের মধ্যে গ্রামীণফোন ও রবির কাছে বকেয়া অডিট আপত্তি সংক্রান্ত। আর সিটিসেলের বকেয়া উচ্চ আদালত নির্ধারিত ও টেলিটকের কাছে পাবে থ্রিজি তরঙ্গ বরাদ্দ বাবদ।

মন্ত্রী জানান, টাকা আদায় নিয়ে টেলিটক বাদে তিনটি অপরাটরের সঙ্গে মামলা চলমান আছে। টেলিটকের টাকা চেয়ে অর্থ মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হলেও কোন সাড়া মেলেনি।

সংসদে দেওয়া তথ্যে বলা হয়েছে, গ্রামীণফোনের অডিট আপত্তির ১২ হাজার ৫৮৯ কোটি ৯৮ লাখ ৭৬ হাজার ১৪৯ টাকার মধ্যে দুই হাজার কোটি টাকা দিয়েছে। তাদের কাছে বকেয়া রয়েছে ১০ হাজার ৫৭৯ কোটি ৯৪ লাখ ৭৬ হাজার ১৩৫ টাকা। রবি ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা দিয়েছে। বকেয়া আছে ৭২৯ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকা। সিটিসেলের কাছে বাকেয়া ১২৮ কোটি ৬ লাখ ৯৮ হাজার ৩২৩ টাকা এবং টেলিটকের কাছে বকেয়া এক হাজার ৫৮৫ কোটি ১৩ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *