‘চিত্রা’ অ্যাপসে লেনদেন করতে পারবে বিনিয়োগকারীরা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

কোভিড মহামারীর বিস্তার ঠেকাতে কঠোর লকডাউনে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) বিনিয়োগকারীদের ডিজিটাল মাধ্যম ‘চিত্রা’ এর মাধ্যমে লেনদেন করার পরামর্শ দিয়েছে।

একই সঙ্গে সিএসইর মাধ্যমে শেয়ারবাজারের বিনিয়োগকারীরা এক্সচেঞ্জটির ইন্টারনেট ট্রেডিং সিস্টেম (আইটিএস) ব্যবহার করে অনলাইনে লেনদেন করতে পারবেন।

কঠোর বিধিনিষেধের এই লকডাউন চলাকালে জরুরি কাজ ছাড়া বাইরে যাওয়া নিষেধ হওয়ায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি বিনিয়োগকারীদের ব্রোকারেজ হাউসে যেতে নিষেধ করেছে।

এই সময়কালে মোবাইল ফোন ও ডিজিটাল মাধ্যম ব্যবহার করে শেয়ার লেনেদেনের পরামর্শ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সেই নির্দেশনা অনুযায়ী,স্টক এক্সচেঞ্জটি জানিয়েছে বিনিয়োগকারীরা সিএসইর স্টক ব্রোকারের মাধ্যমে রেজিস্টার করে, www.bangladeshstockmarket.com or https://www.bangladeshstockmarket.com/lite এই লিংক এর মাধ্যমে অনলাইনে ট্রেড করতে পারবেন।

এছাড়া মোবাইল অ্যাপ ’চিত্রা’ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

এই ডিজিটাল প্ল্যাটফর্মগুলোর মাধ্যমে এবং বাস্তব সময়ে ট্রেডিং বা লেনদেন নিশ্চিত করা সম্ভব বলে জানিয়েছে সিএসই।

যে কোন বিনিয়োগকারী সিএসই এর ওয়েবসাইট www.cse.com.bd এ ভিজিট করেও সিএসই এর ইন্টারনেট ট্রেডিং সিস্টেম (আইটিএস) এবং মোবাইল অ্যাপলিকেশন ’চিত্রা’ সম্বন্ধে বিস্তারিত জানতে পারবে।

স্টকমার্কেটবিডি.কম/আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *