ছয় খাতে শতভাগ কোম্পানির দরবৃদ্ধি

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ছয় খাতের কোম্পানির ১০০% দরবৃদ্ধি পেয়েছে।

খাতগুলো হলো : আইটি, জুট, সিমেন্ট, সিরামিক, টেলিযোগাযোগ এবং পেপার ও প্রিন্টিং খাত।

আইটি খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে ১টি কোম্পানি বাদে ৬ কোম্পানির শেয়ার দরবৃদ্ধি পেয়েছে। এগুলো হলো – আমরা টেকের ১.১০ টাকা, অগ্নি সিস্টেমের ০.৫০ টাকা, বিডিকমের ২.২০ টাকা, ডেফোডিল কম্পিউটারের ৩.৮০ টাকা, ইনটেক অনলাইনের ০.৬০ টাকা এবং আইটিসির ০.৯০ টাকা। আর ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াকের শেয়ার দর অপরিবর্তত ছিল।

জুট খাতে থাকা ৩ কোম্পনির মধ্যে জুট স্পির্নাসের ০.৬০ টাকা, নদার্ন জুট ম্যানুফ্যাকচারিংয়ের ৬.৬০ টাকা এবং সোনালি আঁশের ০.৯০ টাকা শেয়ার দর বেড়েছে।

সিমেন্ট খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে আরামিট সিমেন্টের শেয়ার দর বেড়েছে ০.৪০ টাকা, কনফিডেন্স সিমেন্টের ৫ টাকা, হাইডেলবার্গ সিমেন্টের ৩.৫০ টাকা, লাফার্জ সুরমা সিমেন্টের ০.৭০ টাকা, মেঘনা সিমেন্টের ১.৯০ টাকা, এমআই সিমেন্টের ২.৪০ টাকা এবং প্রিমিয়াম সিমেন্টের ০.২০ টাকা।

সিরামিক খাতে থাকা ৫ কোম্পানির মধ্যে ১টি কোম্পানি বাদে ৪ কোম্পানির শেয়ার দরবৃদ্ধি পেয়েছে। এগুলো হলো- ফু-ওয়াং সিরামিকের ০.৭০ টাকা, মুন্নু সিরামিকের ০.৯০ টাকা, আরএকে সিরামিকের ০.১০ টাকা এবং স্ট্যান্ডার্ড সিরামিকের ১.৩০ টাকা। আর শাইনপুকুর সিরামিকের শেয়ার দর অপরিবর্তত ছিল।

টেলিযোগাযোগ খাতের ২ কোম্পানির মধ্যে গ্রামীনফোনের বেড়েছে ১২.৬০ টাকা এবং বাংলাদেশ সাবমেরিন কেবলের ০.৪০ টাকা শেয়ার দরবৃদ্ধি পেয়েছে।
পেপার ও প্রিন্টিং খাতে থাকা ২ কোম্পানির মধ্যে হাক্কানী পাম্পের ১.৯০ টাকা আর খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগের ০.৮০ টাকা বৃদ্ধি পেয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/শুভ.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *