ছয় দিন পর সূচকের সামান্য উত্থান

h indexনিজস্ব প্রতিবেদক :

টানা ৬ দিন পতনের পর সোমবার সামান্য উত্থানে ফিরেছে দুই শেয়ারবাজার। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৭৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ সোমবার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টি কোম্পানির। আর দর কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬২৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষস্থান দখল করে নিয়েছে শাহজিবাজার পাওয়ার, শাশা ডেনিমস, এসআইবিএল, গ্রামীন ফোন, ইফাদ অটোস, সাইফ পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, স্কয়ার ফার্মা, বিবিএস ও লাফার্জ সুরমা সিমেন্ট।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৬১৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। এদিন লেনদেন হয়েছে ২৬ কোটি ১২ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *