জামিন পেলেন ইউনিক গ্রুপের এমডি নূর আলী ও তার স্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় ব্যবসায়ী নূর আলী ও তার স্ত্রী সেলিনা আলী আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

মঙ্গলবার ‍দুপুরে তারা আদালতে হাজির হয়ে জামিন চাইলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত জামিন দেন।

আদালত ওই দিন মামলার পরবর্তী শুনানির দিন রেখেছেন বলে বাদীপক্ষের আইনজীবী ফারুকুর রহমান জানান।

ঢাকার পরীবাগে ইউনিক হাইটসের একটি ফ্ল্যাটের রেজিস্ট্রেশন নিয়ে বিরোধের জের ধরে গত বছর ২৪ ফেব্রুয়ারি জালাল আহমেদ স্পিনিং মিলস ও শাহ ফতেউল্লাহ টেক্সটাইল মিলসের মালিক সেলিম আহমেদ মামলাটি করেন।

এই মামলায় ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর ও চেয়ারম্যান সেলিনাকে গ্রেপ্তারে সোমবারই পরোয়ানা জারির আদেশ দিয়েছিল আদালত। কিন্তু পরদিনই তারা আদালতে হাজির হন।

জামিনের শুনানিতে আসামিদের আইনজীবী শাহ আলম তালুকদার বলেন, বাদি নিজের দোষ ঢাকতে মামলা করেছেন। তিনি ফ্ল্যাটের দখল নিয়ে ভোগ করছেন, কিন্তু সময়মতো নিবন্ধন করেননি। ওই প্রকল্পে আরো ফ্ল্যাটগ্রহীতা আছেন, তাদের ফ্ল্যাট সময়মতো নিবন্ধন করা হয়েছে।

“এটা হয়রানিমূলক মামলা। জামিন প্রাথীরা সম্মানিত ও স্বনামধন্য ব্যবসায়ী।”

জামিনের বিরোধিতা করে বক্তব্য দেন আইনজীবী ফারুকুর রহমান।

মামলার নথি অনুযায়ী, সরকারি জমির ওপর ভবন নির্মাণ করে ফ্লোর স্পেস বিক্রি বাবদে বাদীর কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৮২ হাজার টাকা গ্রহণ করেন আসামিরা। চুক্তি অনুযায়ী ২০১৫ সালে ওই ফ্ল্যাটটি রেজিস্ট্রেশন না করায় তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়।

নূর ও সেলিনার বিরুদ্ধে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া তদন্ত প্রতিবেদন গ্রহণ করে ১৬ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার জন্য বিচারক আসামিদের নামে সমন পাঠান।

কিন্তু নির্ধারিত দিন ২৭ অক্টোবর তারা হাজির না হওয়ায় সমন জারিকারকের উপস্থিতিতে পরবর্তী শুনানির জন্য দিন রাখেন বিচারক।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *