জেএমআই গ্রুপে কুনিও (কেনি) তাকামিদো’র যোগদান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জেএমআই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানে ব্যবসা উন্নয়নে দক্ষ জাপানি কর্মকর্তা কুনিও (কেনি) তাকামিদো’র যোগদান।

গত ৯ মার্চ, ২০২১ (মঙ্গলবার) থেকে নির্বাহী পরিচালক হিসেবে জনাব কুনিও (কেনি) তাকামিদো নিপ্রো জেএমআই মার্কেটিং লিমিটেডে যোগ দিয়েছেন।

কুনিও (কেনি) তাকামিদো’র শিক্ষা ও কর্মজীবন :

কুনিও (কেনি) তাকামিদো জাপানের আইচির নাগোয়া ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর উপর অনার্স এবং সিস্টেমস ইঞ্জিনিয়ারিং এর উপর মাস্টার্স ডিগ্রী নিয়েছেন। বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশে নানা গুরুত্ব¡পূর্ণ পদে কাজ করার প্রায় ২১ বছরের অভিজ্ঞতা রয়েছে তাঁর। তিনি ব্যবসায়িক কার্যক্রমের বিভিন্ন প্রক্রিয়ার সম্পর্কে সিদ্ধহস্ত। বিশেষ করে কর্পোরেট কৌশল, বহুমাত্রিক বিপণন ও ব্র্যান্ডিং, ব্যবসায়িক উন্নয়ন, নতুন পণ্য পরিচিতিকরণ, বিক্রয় কৌশল তৈরি, বাজেট, রাজস্ব, লাভ-ক্ষতি ব্যবস্থাপনাসহ নানা বিষয়ে তাঁর পর্যায়ে তাঁর বিশেষ দক্ষতা রয়েছে। প্রতিযোগিতামূলক ব্যবসায়িক লক্ষ্য অর্জনের উদ্দেশ্যে তিনি বহুমাত্রিক ব্যবসায়িক কৌশল ব্যবহার করেন। টেকসই ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের জন্য নিপ্রো কর্পোরেশনে তাঁর অনেক অবদান রয়েছে। ২০০২ সাল থেকেই নিপ্রো কর্পোরেশনের বিভিন্ন কৌশলগত পদে তিনি দায়িত্ব পালন করেছেন।

কুনিও (কেনি) তাকামিদো ২০০২ সালে তিনি নিপ্রো কর্পোরেশনের শিপিং বিভাগে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন। এরপর ২০০২ থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি সহকারী ব্যবস্থাপক হিসেবে নিপ্রো কর্পোরেশনের আন্তর্জাতিক বিভাগে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি নিপ্রো মেডিক্যাল কর্পোরেশনের যুক্তরাষ্ট্র শাখায় “নতুন ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক” হিসেবে যোগ দেন। ২০১৪ সালে এই পদে কৌশলগত অবদানের জন্য তাঁর পদোন্নতি হয় এবং চাকুরীর পরিসর আরও বিস্তৃত হয়। বাংলাদেশের নিপ্রো জেএমআই মার্কেটিং লিমিটেডে যোগ দেওয়ার আগ পর্যন্ত নিপ্রো মেডিক্যাল কর্পোরেশনের ব্যবসা উন্নয়ন এবং পরিচালন বিভাগে দায়িত্ব পালন করেন তিনি।

জেএমআই’তে কুনিও (কেনি) তাকামিদো’র দায়িত্ব :

নিপ্রো জেএমআই মার্কেটিং লিমিটেড (এনজেএমএল)-এ কুনিও (কেনি) তাকামিদো কর্পোরেট পরিকল্পনা ও কৌশল, বিক্রয় ও বিপণন, পণ্য ব্যবস্থাপনা, ব্র্যান্ডিং, ব্যবসা উন্নয়ন, বিতরণ, সরবরাহ ব্যবস্থাপনাসহ সার্বিক বিপণন কার্যক্রম তদারকি করবেন। প্রতিষ্ঠানটির কৌশলগত লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে নিপ্রো জেএমআই মার্কেটিং লিমিটেডের ব্যবস্থাপনা পর্ষদের পক্ষ থেকে তাঁকে নিয়োগ দেয়া হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *