টানা পতনের পর উত্থানে শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮ টির, দর কমেছে ৮২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৩০টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৪৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৬০ কোটি ৬০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৭১ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০২টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *