ডিএসইতে অধিকাংশ শেয়ারের দরই কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকও সামান্য কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৭ কোটি ৮৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৭২২ কোটি ৩৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য ১৫ কোটি টাকা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৯০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, ইউনিক হোটেল, আমান ফিডস, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, আইপিডিসি, সায়হাম টেক্সটাইল ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে লেনদেন হওয়া ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ২৯ কোটি ১৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৬৪ কোটি ৫১ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *