ডিএসইতে আবারো সূচকের ৫ হাজার অতিক্রম

dse cseনিজস্ব প্রতিবেদক :

দুই শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয়েছে সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেন। দুই কার্যদিবস পতনের পর সপ্তাহের তৃতীয় ও চতুর্থ কার্যদিবসে সূচক বেড়ে আবারো ৫ হাজার পয়েন্ট অতিক্রম করেছে। সূচকের সঙ্গে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫ পয়েন্টে। মোট ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১০৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৪৬ কোটি ৩২ লাখ টাকার।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল- ডেসকো, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড,যমুনা ওয়েল, আরএসআরএম, কেয়া কসমেটিকস, অলিম্পিক, এমজেএলবিডি, বিইডিএল, বেক্সিমকো লিমিটেড ও বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস।

এদিকে গতকাল ডিএসই ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৯৩৪ পয়েন্টে। আর টাকার পরিমাণে এদিন লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৭৭ লাখ টাকার।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসপিআই সূচক ২৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৪৬৫ পয়েন্টে। মোট ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৮৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬০ কোটি ৫৩ লাখ টাকা। টাকার গতকাল এর পরিমাণ ছিল ৭৩ কোটি ৮২ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *