ডিএসইতে কমলেও বেড়েছে সিএইসইর লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে। তবে এদিন আগের দিনে চেয়ে সূচকের উর্ধ্বগতি ছিল। অনূদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ১০ কোটি টাকা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৭১ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন বৃহস্পতিবার সেখানে ৪৫০ কোটি ৩২ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ৪.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬ টির, কমেছে ১২২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., শাহজিবাজার পাওয়ার, এমজেএল বিডি, বিএসআরএম লি., ইসলামী ব্যাংক, ডিবিএইচ, ইউনাইটেড পাওয়ার, আমান ফিড, স্কয়ার ফার্মা ও এসিআই ফর্মূলেশন।

এদিকে শনিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৩ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ২৩ কোটি ৮৩ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ ও এপ্রেক্স ফুটওয়ার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৬ টির, কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *