ডিএসইতে কমলেও সিএইসইতে লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৫৪ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৪৬৩ কোটি ২৮ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৮ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ২.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে সম পরিমাণের দর কমেছে ও বেড়েছে। এদিন বেড়েছে ১৩৪ টির, কমেছে ১৩২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- ডিবিএইচ, তিতাস গ্যাস, এমজেএলবিডি, বিএসআরএম স্ট্রিল, বিএসআরএম লি., স্কয়ার ফার্মা, মিথুন নিটিং, আইপিডিসি, লাফার্জ সুরমা ও একমি ল্যাব.।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ২৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল তিতাস গ্যাস ও প্রিমিয়ার সিমেন্ট।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *