ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সব ধরণের সূচক বাড়লেও লেনদেন কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, মঙ্গলবার ডিএসইতে ৯৬৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ১০০১ কোটি ৩৩ লাখ টাকার লেনদেন হয়। আজ দিনশেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২১.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৫০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – আইএফআইসি, লংকাবাংলা ফাইন্যান্স, এ্যাকটিভ ফাইন, বেক্সিমকো লিমিটেড, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, সিটি ব্যাংক, রতনপুর স্টিল, ন্যাশনাল ব্যাংক, আল আরাফাহ ব্যাংক ও ফার কেমিক্যালস।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৭ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৬২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক ও মাইডাস ফাইন্যান্স।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬১২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

 

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *