ডিএসইতে দেড় ঘন্টায় লেনদেন ১৪১ কোটি টাকা

DSE_CSE-smbdস্টকমার্কেট ডেস্ক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন শুরু থেকে উত্থান থাকলেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পরতে থাকে সূচকে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এ সময়ে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৪১ কোটি টাকা।

বুধবার দুপুর ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৭০ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৮ পয়েন্টে। এসময় লেনদেন হওয়া ৩০১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টি, দর কমেছে ১৪৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এসময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৪১ কোটি ১৬ লাখ ৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৮৭ পয়েন্টে। ডিএসই’র শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭৮ পয়েন্টে। এসময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২১২ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ২২ পয়েন্ট কমে অবস্থান করে ৮৭৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৯ কোম্পানি ও মিউচ্যয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮ টির, দর কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *