ডিএসইতে পিই রেশিও কমেছ ১ দশমিক ২৭ শতাংশ

PE-300x197স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে লেনদেন বেড়েছ। কিন্তু সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছ। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছ দশমিক ১৯ পয়েন্ট বা ১ দশমিক ২৭ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪ দশমিক ৪৫ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৪ দশমিক ৬৪ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮ দশমিক ৮ পয়েন্টে, সিমেন্ট খাতে ২৮ পয়েন্টে, সিরামিক খাতে ২১ দশমিক ৬০ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৪ দশমিক ৬০ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২২ দশমিক ৩০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২ দশমিক ৩০ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৫ দশমিক ৮০ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৩ দশমিক ৬০ পয়েন্টে, জুট খাতে পিই রেশিও মাইনাস ২৯ দশমিক ৫০ পয়েন্টে, বিবিধ খাতে ২৪ দশমিক ৩০ পয়েন্টে, আর্থিক খাতে ২২ দশমিক ২০ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ২০ দশমিক ২০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭ দশমিক ৪০ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৯ দশমিক ৭০ পয়েন্টে, ট্যানা্রী খাতের ১৮ দশমিক ৮০ পয়েন্টে, টেলিকমিনেকেশন খাতে ১৩ দশমিক ৩০ পয়েন্টে, বস্ত্র খাতের ১৫ দশমিক ৮০ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২০ দশমিক ৬০ পয়েন্টে অবস্থান করছে।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *