ডিএসইতে প্রথম ঘণ্টায় ৫১ কোটি টাকার লেনদেন

dse cseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে ৫১ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০০টি কোম্পানির। আর দর কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৪৬ পয়েন্টে। ডিএসই এস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৪৩ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৯ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে- অগ্নি সিস্টেম, দেশবন্ধু, ফু-ওয়াং ফুড, তুংহাই, সামিট এলায়েন্স পোর্ট, ইউএলসি, বেক্স-ফার্মা, রংপুর ডেইরি, আরকে সিরামিকস ও আমরা টেকনোলজি।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৫৭ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এএআর/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *