ডিএসইতে বাজার মূলধন কমেছে ৫৩২৪ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে কমেছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচকও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩৯৬২ কোটি ২৮ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৪২৪০ কোটি ৭৯ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৬.৫৭ শতাংশ কমেছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৯৯০ কোটি ৫৭ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৬.৫৭ শতাংশ কমেছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৮৪৮ কোটি ১৫ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৪৬ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১২.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৮০ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১৫.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ০৯৮ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ২১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার ও ইউনিটের দর। আর ৪টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৩ লাখ ৯৬ হাজার ৫৭৫ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৯১ হাজার ২৫১ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন কমেছে ৫৩২৪ কোটি টাকা বা ১.৩৪ শতাংশ কম।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *